শনিবার, জুন ১৫, ২০২৪

১ আষাঢ় ১৪৩১

শনিবার, জুন ১৫, ২০২৪
১ আষাঢ় ১৪৩১
সরকারি রেজিস্ট্রেশন নম্বর- ১৮২
আপনি পড়ছেন : সুনামগঞ্জ

সুনামগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি বিশ্বম্ভরপুর থানার শ্যামল বণিক 


ডেস্ক রিপোর্ট
2024-06-11 15:38:30
সুনামগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি বিশ্বম্ভরপুর থানার শ্যামল বণিক 

সুনামগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি (অফিসার ইনচার্জ) মনোনীত হয়েছেন বিশ্বম্ভরপুর থানার শ্যামল বণিক। অধিক সংখ্যক মামলা নিষ্পত্তি ও গ্রেপ্তারি পরোয়ানা তামিল করে আইন-শৃঙ্খলা রক্ষা ও অপরাধ নিয়ন্ত্রণে অবদান রাখায় তিনি জেলার শ্রেষ্ঠ ওসি মনোনীত হন।

গত রবিবার (৯ জুন) সুনামগঞ্জ জেলা পুলিশ লাইন্সে মাসিক কল্যাণসভায় পুলিশ সুপার এহ্সান শাহ, পিপিএম-সেবা (অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নাতিপ্রাপ্ত) সুনামগঞ্জ জেলার শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ হিসেবে শ্যামল বণিককে পুরস্কৃত করেন। 

ওসি শ্যামল বণিক ২০২৩ সালের ১৫ সেপ্টেম্বর সুনামগঞ্জ জেলার বিশ্বম্ভরপুর থানায় যোগদান করার পর থেকে তিনি নিষ্ঠার সাথে অর্পিত দায়িত্ব পালন করে আসছেন। 

শ্যামল বণিক বিশ্বম্ভরপুর থানায় যোগদানের পর থেকে ৫টি খুনের মামলায় ৯ আসামি, ২০টি মাদক মামলায় ২৮ জনকে গ্রেপ্তার, ৭৩২ পিস ইয়াবা ট্যাবলেট ও ৫ কেজি ২০৫ গ্রাম গাঁজা জব্দ, ২১টি চোরাচালান মামলায় ৩৩ জন আসামি গ্রেপ্তার, ৩০১ বোতল ভারতীয় মদ, ২৬৭ বস্তা ভারতীয় চিনি, ৪টি ভারতীয় গরু, ১ হাজার ১৫০ টাকার জালনোট, ৫০ বস্তা পেঁয়াজ জব্দ, ৮টি চুরির মামলার মোট ১২ জন গ্রেপ্তার, ১৩টি চোরাই গরু উদ্ধার, ধর্ষণ মামলায় ২ আসামি গ্রেপ্তারসহ নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৩টি মামলায় ৩ আসামি গ্রেপ্তার করে আদালতে সোপর্দ, ১১ জন নিখোঁজ ভিকটিম উদ্ধার করে তাদের পরিবারের কাছে ফিরিয়ে দেন। 

উল্লেখ্য, গত জুলাই থেকে সেপ্টেম্বর পর্যন্ত আনুপাতিক হারে অধিক সংখ্যক মামলা নিষ্পত্তি ও গ্রেপ্তারি পরোয়ানা তামিল করে আইন-শৃঙ্খলা রক্ষা ও অপরাধ নিয়ন্ত্রণে অবদান রাখায় সিলেট রেঞ্জের ডিআইজির কাছ থেকে শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ হিসেবে বিশেষ পুরস্কার পান।

এছাড়া শ্যামল বণিক পুলিশি দায়িত্ব পালনের পাশাপাশি বিভিন্ন সামাজিক ও মানবিক কর্মকাণ্ডেও প্রশংসনীয় অবদান রাখছেন।

বিশ্বম্ভরপুর থানার ওসি শ্যামল বণিক জানান, বিশ্বম্ভরপুর থানার সব অফিসার ও ফোর্সদের দিনরাত অক্লান্ত পরিশ্রমের ফলেই তাঁর এই অর্জন সম্ভব হয়েছে। এই সফলতা থানার সকল অফিসার ও ফোর্সকে উৎসর্গ করেন তিনি।